1. engmrjewel@gmail.com : admin :
ফেসবুক-ইনস্টাগ্রামেও পেইড সাবস্ক্রিপশন চালু হচ্ছে ! - আইটি জগৎ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
add

ফেসবুক-ইনস্টাগ্রামেও পেইড সাবস্ক্রিপশন চালু হচ্ছে !

  • সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৮৬ বার পড়া হয়েছে
ফেসবুকে পেইড সাবস্ক্রিপশন চালু
ফেসবুকে পেইড সাবস্ক্রিপশন চালু

ফেসবুক-ইনস্টাগ্রামেও চালু হতে যাচ্ছে টুইটারের মতো পেইড সাবস্ক্রিপশন। বর্তমানে আকর্ষণীয় নীল ব্যাজটি শুধু সেলিব্রিটি এবং বিশ্বব্যাপী নামী-দামী ব্র্যান্ডকে প্রদান করা হয়। কিন্তু সাধারণ ব্যবহারকারী এবং ছোট নির্মাতারা দীর্ঘদিন ধরে একই ধরনের স্বীকৃতি চেয়ে আসছে মেটার কাছে। তবে মেটা সে ব্যাপারে ইতিপূর্বে তেমন মাথা ঘামায়নি এতদিন।

অতি সম্প্রতি শোনা যাচ্ছে, টুইটার এর ব্লু ভেরিফিকেশনের মতো ফিচার চালু হতে পারে জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম এবং মেটার মালিকানাধীন অ্যাপ ফেসবুকেও। সম্প্রতি প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের এক রিপোর্টের একটি স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে। সেখানে লেখা রয়েছে একটি সাংকেতিক বার্তা ‘আইজি_এনএমই_পেইড_ব্লুব্যাজ_আইডিভি’ এবং ‘এফবিএনএমই_পেইড_ব্লু_ব্যাজ_আইডিভি’।

এই সাংকেতিক বার্তা থেকে অনুমান করা হচ্ছে যে টুইটারের মতো ফেসবুক এবং ইনস্টাগ্রামেও পেইড ব্লু টিক অপশন চালু হতে যাচ্ছে । যদিও মেটার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু বলা হয়নি। এতদিন ব্যবহারকারীকে ইনস্টাগ্রাম এবং ফেসবুকে ব্লু ব্যাজ পেতে কোনো অর্থ ব্যয় করতে হতো না । কেবল মাত্র নির্দিষ্ট নিয়ম মেনেই পাওয়া যেত এই সম্মান সূচক ব্লু ব্যাজ। তবে আগামীতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ দুটিতে হয়তো সেই সুবিধা আর পাওয়া যাবেনা।

গতবছর অক্টোবর মাসের শেষদিকে একাধিক পরিবর্তন এসেছে জনপ্রিয় মাইক্রোব্লগিং মাধ্যম টুইটারে। এর মধ্যে ব্লু ভেরিফায়েড সাবস্ক্রিপশন চালু অন্যতম । অর্থাৎ এখন কোনো ব্যবহারকারী চাইলে টাকা দিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টের জন্য ব্লু টিক কিনতে পারবেন। বর্তমানে টুইটারে ব্লু সাবস্ক্রিপশন নিতে হলে ব্যবহারকারীকে প্রতি মাসে ৮ ডলার দিতে হবে অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য এবং ১১ ডলার দিতে হবে আইওএস এর জন্য ।

সূত্র: টেকক্রাঞ্চ

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

©itjagat@2023 All rights reserved.

Theme Customized By BreakingNews